ঢাকা, শনিবার, ৪ মে, ২০২৪

সীমান্তে হত্যার প্রতিবাদ করার সাহস নেই সরকারের মন্ত্রীদের: রিজভী

সীমান্তে হত্যার প্রতিবাদ করার সাহস সরকারের মন্ত্রীদের নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, সীমান্ত চুক্তির পরেও বাংলাদেশিদেরকে হত্যা করছে ভারতের বিএসএফ। প্রতিদিন মৃত্যুর খবর পাওয়া যায় কিন্তু শেখ হাসিনার পররাষ্ট্রমন্ত্রী প্রতিবাদ তো দূরে থাক একটু মাথা উঁচু করে কথা বলতে পারে না। প্রধানমন্ত্রী আপনি কী পেয়েছেন তাদের কাছ থেকে? সব দিয়েছেন কিন্তু তিস্তা-গঙ্গার পানি পাননি। তারপরও এত নতজানু কেন?শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে যুবদল ও ছাত্রদলের সাবেক নেতৃবৃন্দের উদ্যোগে মানববন্ধনে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


রিজভী বলেন, আমাদের প্রতিবেশী দেশ প্রতিনিয়ত ছোট করছে, আমাদেরকে উইপোকার সাথে তুলনা করছে, প্রধানমন্ত্রী তার কোন প্রতিবাদ করতে পারে না। শেখ হাসিনা নিশ্চুপ থাকার কারণ, ডামি সরকার। তিনি অবাধ সুষ্ঠু নির্বাচনকে ভয় পান। জনগণের ভোটকে ভয় পায় এই কারণেই তাকে একটি শক্ত খুটির সাথে বেঁধে থাকতে হয়। তার সেই শক্ত খুঁটি হচ্ছে পার্শ্ববর্তী দেশ।


বিএনপির এই মুখপাত্র বলেন, এই শক্ত খুঁটির (ভারতের) কারণে তিনি বাংলাদেশের মানুষকে ত্যাজ্য করেছেন। ভোটারদেরকে ত্যাজ্য করেছেন। গণতন্ত্রকে ত্যাজ্য করেছেন। অবাক সুষ্ঠু নির্বাচনকে ত্যাজ্য করেছেন। এক বেআইনি অবৈধ সরকার দেশের সমস্ত বিরোধীদল সমস্ত গণতন্ত্রকারী মানুষকে কারাগারে ঢুকিয়ে রেখে তিনি সম্রাজ্ঞির মত দেশ শাসন করতে চাচ্ছেন। জনগণশূন্য, ভোটার শূন্য, গণতন্ত্র শূন্য এমন একটি নির্দয় ফ্যাসিবাদী শাসন তিনি কায়েম করতে চান।


যুবদলের সাবেক সিনিয়র সহসভাপতি মুর্তাজুল করিম বাদরুর সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুবদলের সাবেক সহ-সভাপতি এস এম জাহাঙ্গীর প্রমুখ বক্তব্য দেন।

ads

Our Facebook Page